Spiele Deine Eigenen Games Entdecke Neue Video Games, Die Du Spielen Möchtest

প্লেস্টেশন প্লাস এসেনশিয়াল প্ল্যানে অন্তর্ভুক্ত সমস্ত দুর্দান্ত সুবিধাগুলি পান, সেইসাথে গেম ক্যাটালগে অ্যাক্সেস পান, যার মধ্যে জেনার-ডিফাইনিং ব্লকবাস্টার থেকে উদ্ভাবনী ইন্ডিজ পর্যন্ত শত শত গেমের বৈশিষ্ট্য রয়েছে, নিয়মিত নতুন শিরোনাম যুক্ত করা হয়। অনেক প্রিয় হিট থেকে ভুলে যাওয়া রত্ন পর্যন্ত, মূল প্লেস্টেশন, PS2™, PS3™ এবং PSP™ কনসোল থেকে শত শত ক্লাসিক গেমের ক্যাটালগ অ্যাক্সেস করুন। অতিরিক্ত এবং প্রয়োজনীয় প্ল্যানগুলি থেকে সমস্ত প্লেস্টেশন প্লাস সুবিধাগুলি উপভোগ করুন, সাথে গেম ট্রায়াল, ক্লাউড স্ট্রিমিং এবং ক্লাসিক ক্যাটালগের মতো bouncingball8 নতুন লগইন বোনাস একচেটিয়া সুবিধাগুলি উপভোগ করুন৷ মাইক্রোসফ্টের প্রতিকার গ্রহণের জন্য অবশ্যম্ভাবীভাবে CMA দ্বারা কিছু মাত্রার নিয়ন্ত্রক তদারকির প্রয়োজন হবে। বিপরীতে, একত্রীকরণ রোধ করা কার্যকরভাবে বাজার বাহিনীকে এই নিয়ন্ত্রক হস্তক্ষেপ ছাড়াই ক্লাউড গেমিংয়ের বিকাশকে পরিচালনা করতে এবং গঠন করতে সহায়তা করবে।

 

টিভিতে Xbox অ্যাপ

 

পরিষেবাটি ডিজিটাল পিসি গেম স্টোরের সাথে সংযোগ স্থাপন করে এবং আপনার ইতিমধ্যেই মালিকানাধীন গেমগুলিকে স্ট্রিম করতে দেয়৷ ব্যবহারকারীরা ডেস্কটপ, স্মার্ট ফোন, স্মার্ট টিভি এবং আরও অনেক কিছু সহ প্রায় যেকোনো ডিভাইসে গেম স্ট্রিম করতে পারে। 2022 সালের শেষের দিকে 20 মিলিয়ন ব্যবহারকারীদের নিয়ে গর্ব করা, একই বছরের শুরুতে তারা রিপোর্ট করা সংখ্যার দ্বিগুণ, Xbox ক্লাউড গেমিং যুক্তিযুক্তভাবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্লাউড গেমিং পরিষেবা। ভোক্তাদের জন্য দুর্দান্ত জিনিস হল যে এর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী, GeForce Now, একটি খুব আলাদা পরিষেবা অফার করে – এর মানে লোকেরা উভয়ই ব্যবহার করতে পারে, কারণ তারা একে অপরের প্রশংসা করে। এখন, গেমটি ক্লাউড থেকে আপনার ডিভাইসে স্ট্রিম করা হয়েছে। আপনি আপনার ইন্টারনেট গতি এবং সংযোগ অনুযায়ী ভিডিও মান সেট করতে পারেন। ক্লাউড গেমিং প্রায় 2000 এর দশকের শেষের দিক থেকে রয়েছে এবং কম্পিউটার এবং কনসোল হার্ডওয়্যার-ভিত্তিক গেমগুলির সাথে প্রতিযোগিতা করার জন্য সংগ্রাম করেছে। কিন্তু নতুন প্রযুক্তির অগ্রগতি এবং দ্রুত ইন্টারনেটের গতির সাথে, এটি গত কয়েক বছরে পুনরুত্থিত হয়েছে এবং এখন এটি পরিষেবার উচ্চাকাঙ্ক্ষার সাথে মিলিত হচ্ছে। Logitech G CLOUD ক্লাউড থেকে AAA শিরোনাম এবং উন্নত গ্রাফিক্সের (1080P/60FPS পর্যন্ত) বিশাল লাইব্রেরি নেয় এবং এটি আপনার হাতে রাখে। এটি আপনাকে XboxXbox ক্লাউড গেমিং (বিটা) থেকে হাস্যকর পরিমাণে গেম খেলতে দেয় Xbox গেম পাস আল্টিমেট।, NVIDIA GeForce NOW, এমনকি স্টিম লিঙ্ক। শুধু ক্লাউড পিকআপ করুন এবং পণ্যের উদ্দেশ্যে ব্যবহারের জন্য প্রয়োজনীয় ক্লাউড গেমিং প্ল্যাটফর্মে আপনার ওয়াইফাই সাবস্ক্রিপশন আছে এমন যেকোনো জায়গায় খেলুন।

 

ক্লাউড স্ট্রাইফ: ক্লাউড গেমিং পরিষেবাগুলির দিগন্ত প্রসারিত করা৷

 

Xbox ক্লাউড গেমিং এর জন্য Microsoft এর Xbox Game Pass Ultimate-এর সাবস্ক্রিপশন এবং একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন যা গেম স্ট্রিমিং পরিচালনা করতে পারে। আপনি সম্ভবত একটি সামঞ্জস্যপূর্ণ গেমপ্যাডও চাইবেন কারণ সমস্ত গেম মাউস, কীবোর্ড বা টাচ-স্ক্রিন নিয়ন্ত্রণ সমর্থন করে না। শুরু করার আগে আপনার যা জানা দরকার তা এখানে। 27 জুন অ্যাপ স্টোরে অ্যান্টস্ট্রিম পাওয়া যাবে। ভক্তরা Arcade, Amiga, SEGA Megadrive এবং আরও অনেক কিছু সহ একাধিক ভিন্ন প্ল্যাটফর্ম থেকে ক্লাসিক শিরোনাম অ্যাক্সেস করতে সক্ষম হবেন এবং Lowtek Games’ Flea সহ “নতুন রেট্রো” গেমস! এবং নিওফিড স্টুডিওর ডেমনস অফ অ্যাস্টেবার্গ। পরিষেবাটিতে সর্বদা নতুন শিরোনাম যুক্ত করা হচ্ছে, তাই খেলোয়াড়রা তাদের শৈশব থেকে গেমের নস্টালজিয়ায় ঝাঁপিয়ে পড়তে এবং তাদের রেট্রো গেমিং দক্ষতা পরীক্ষা করার জন্য নতুন অভিজ্ঞতা আবিষ্কার করতে সক্ষম হবে। অত্যন্ত গুরুত্বপূর্ণভাবে, প্রযুক্তিটি ক্লাউড গেমিং বাড়ার সাথে সাথে খেলোয়াড়দের জন্য হোম অবকাঠামোও তৈরি করবে। এর মানে হল যে ইন্টারনেট সংযোগগুলি আরও শক্তিশালী হতে পারে, গেমপ্লে সমর্থন করার জন্য টিভি ফ্রেমরেটগুলি আরও ভাল হবে এবং সামগ্রিক অভিজ্ঞতা Google-এর Stadia প্রচেষ্টার তুলনায় অনেক বেশি মসৃণ হবে। যদিও প্রধান স্ট্রিমিং পরিষেবা প্রদানকারীদের মধ্যে ভিডিও গেম পরিষেবাগুলি সরবরাহ করার জন্য একটি বাস্তব প্রচেষ্টা রয়েছে, আমরা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) এর মতো সহায়ক সরঞ্জামগুলির সাহায্যেও সমগ্র শিল্প জুড়ে গেমিং অবকাঠামোর দিকে ব্যাপক ধাক্কা দেখতে পাচ্ছি।

 

কোম্পানি হাউস পরিষেবার উপর কুকিজ

 

গেমগুলি স্ট্রিম করা এবং সেগুলিকে অনলাইনে খেলাকে ক্লাউড গেমিংও বলা হয় যেহেতু আপনি গেমটি অ্যাক্সেস করেন এবং কিছু ডাউনলোড করার প্রয়োজন ছাড়াই ক্লাউডের মধ্যে এটি খেলুন। ক্লাউড গেমিং সরাসরি প্লেয়ারের ডিভাইসে গেম স্ট্রিম করতে রিমোট সার্ভার ব্যবহার করে। গেমিং হল যুক্তরাজ্যের সবচেয়ে বড় বিনোদন সেক্টর। ক্লাউড গেমিং গেম খেলার উপায় পরিবর্তন করে গেমিং পরিবর্তন করার সম্ভাবনার সাথে দ্রুত বৃদ্ধি পাচ্ছে, লোকেদের ব্যয়বহুল কনসোল এবং গেমিং পিসিগুলির উপর নির্ভর করার প্রয়োজন থেকে মুক্ত করে এবং তারা কীভাবে এবং কোথায় গেম খেলবে তার উপর তাদের আরও পছন্দ দেয়। এর মানে হল যে আমাদের এই উদীয়মান এবং উত্তেজনাপূর্ণ বাজারে প্রতিযোগিতা রক্ষা করা অত্যাবশ্যক। এন্টারটেইনমেন্ট সফটওয়্যার অ্যাসোসিয়েশন দ্বারা সংকলিত একটি প্রতিবেদন, 2013 সালে বিশ্বব্যাপী বিক্রির 53 শতাংশের জন্য ডিজিটালভাবে বিতরণ করা গেমগুলিকে দেখায়, যা 2012 এবং 2011 সালে ডিজিটাল এবং ডিস্কের মধ্যে যথাক্রমে 41/59 এবং 32/68 বিভাজনের সাথে অনুকূলভাবে তুলনা করে৷ এবং যখন ডিজিটালে ড্রাইভ দীর্ঘকাল ধরে পিসি গেমিং বাজারের একটি বৈশিষ্ট্য হয়ে দাঁড়িয়েছে, এটি শুধুমাত্র সাম্প্রতিক বছরগুলিতে যে কনসোল গেমাররা ডিস্কের আগে ডিজিটাল ডাউনলোডগুলি বেছে নিয়েছে, যা শিল্প মডেলগুলিতে একটি ভূমিকম্পের পরিবর্তনের দিকে পরিচালিত করেছে।

 

আপনার কাছে একটি সামঞ্জস্যপূর্ণ কম্পিউটার বা ডিভাইস থাকলে, গেম স্ট্রিম করার জন্য আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি হল একটি শক্তিশালী ব্রডব্যান্ড সংযোগ। আপনার যদি একটি ধীর বা অসামঞ্জস্যপূর্ণ ইন্টারনেট সংযোগ থাকে, তাহলে আপনি সম্ভবত আপনার গেমপ্লেতে ল্যাগ এবং গ্লিচ অনুভব করবেন। ইন্টারনেটে একটি মসৃণ, কম লেটেন্সি গেমিং অভিজ্ঞতা প্রদান করা একটি উল্লেখযোগ্য প্রযুক্তিগত চ্যালেঞ্জ। কিন্তু গত দশকে, ভোক্তা ইন্টারনেটের গতি বিশ্বব্যাপী বৃদ্ধি পেয়েছে যখন ভিডিও স্ট্রিমিং এবং এনকোডিং প্রযুক্তি নাটকীয়ভাবে উন্নত হয়েছে। এটি গেম স্ট্রিমিংকে কার্যকর করে তোলে যেখানে পূর্ববর্তী প্রচেষ্টাগুলি খুব বেশি পিছিয়ে এবং খারাপ মানের মুখোমুখি হয়েছিল। প্লেস্টেশন এখন ‘গেমসের নেটফ্লিক্স’-এর সমতুল্য বলে দাবি করা অকাল এবং অপ্রীতিকর। বর্তমানে, স্ট্রিমিং পরিষেবা শুধুমাত্র গেমারদের এমন শিরোনাম উপভোগ করার সুযোগ দিতে সফল হয় যা তারা অন্যথায় খেলার জন্য হার্ডওয়্যার ছাড়াই। স্ট্রিমিং ডিস্ক থেকে প্রস্থানের প্রতিনিধিত্ব করে, কিন্তু, খরচের সুবিধা ব্যতীত, পরিষেবাটি শুধুমাত্র ভোক্তাদের একটি সংকীর্ণ অংশকে উপকৃত করে। ইন্ডাস্ট্রির রিপোর্ট অনুযায়ী, গ্লোবাল ক্লাউড গেমিং মার্কেট 2027 সালের মধ্যে $7.2 বিলিয়ন মূল্যে পৌঁছবে বলে অনুমান করা হচ্ছে, যার একটি চক্রবৃদ্ধি বার্ষিক বৃদ্ধির হার (CAGR) 48% ছাড়িয়ে যাবে। এই বৃদ্ধির কারণগুলির মধ্যে রয়েছে অন-ডিমান্ড গেমিং পরিষেবাগুলির জন্য ক্রমবর্ধমান চাহিদা, ক্লাউড অবকাঠামোতে অগ্রগতি এবং গেমিং শিল্পের প্রধান খেলোয়াড়দের ক্রমবর্ধমান বিনিয়োগ।

 

ক্লাউড গেমিং ভিডিও গেমগুলি কীভাবে খেলা হয় তাও পরিবর্তন করবে। ক্লাউড গেমিং নির্বিঘ্ন বহনযোগ্যতা অফার করে। ব্যবহারকারীরা তাদের টিভির মাধ্যমে বাড়িতে খেলার সময় ক্লাউডে গেমের অগ্রগতি সংরক্ষণ করতে পারে এবং পরে কর্মক্ষেত্রে বা স্কুলে ভ্রমণের সময় তারা তাদের স্মার্টফোনে যেখান থেকে ছেড়েছিল সেখান থেকে তুলে নিতে পারে। হাই-এন্ড গেম খেলতে ব্যবহারকারীদের আর দামি কনসোল বা পিসি কম্পোনেন্ট কিনতে হবে না। এটি কনসোল এবং হাই-এন্ড গেমিং পিসি নির্মাতাদের জন্য একটি সম্ভাব্য হুমকি। আমরা যেমন আলোচনা করেছি, ক্লাউড গেমিং প্লেয়ারদের ডিভাইসে ফাইল ডাউনলোড বা ফিজিক্যাল মিডিয়া কেনার প্রয়োজন ছাড়াই গেম বিতরণ করতে সক্ষম করবে। এটি স্টিমের মতো প্ল্যাটফর্মগুলিকে হুমকি দেয় যা ডাউনলোডযোগ্য পিসি গেম বিক্রি করে এবং কনসোল গেমগুলি তৈরি এবং বিক্রি করে এমন সংস্থাগুলি। এই স্ট্রিমিংটি একটি কনসোলের মধ্যে সীমাবদ্ধ নয়, তবে – কিছু পরিষেবা আপনাকে আপনার স্মার্টফোনে বা সরাসরি কিছু স্মার্ট টিভিতে স্ট্রিম করার অনুমতি দেয়। এটি আপনি যেখানে খেলবেন সে সম্পর্কে অভূতপূর্ব স্তরের স্বাধীনতার অনুমতি দেয়। একটি ভাল ইন্টারনেট সংযোগের সাথে, আপনি যেকোনও সমর্থিত ডিভাইস ব্যবহার করে যেখানে খুশি গেম খেলতে পারবেন। মাইক্রোসফ্ট গেমারদের জন্য ল্যাপটপ, ট্যাবলেট, iOS এবং অ্যান্ড্রয়েড সহ Xbox ক্লাউড অ্যাক্সেস করার জন্য অনেক উপায় অফার করেছে। অবশ্যই, যদি আপনার কাছে একটি Xbox One (S) বা Xbox Series X/S থাকে তবে আপনি ক্লাউড গেমিং ব্যবহার করতে পারেন, তবে সেই ক্ষেত্রে, গেমটি সম্পূর্ণরূপে আপনার কনসোলে ডাউনলোড করা এবং এটির সেরা অভিজ্ঞতা অর্জন করা ভাল হবে৷ এগুলি হল কিছু ডিভাইস যেগুলিতে Xbox ক্লাউড গেমিং উপলব্ধ। মাইক্রোসফ্ট এবং সনি উভয়ই Xbox ক্লাউড গেমিং (গেম পাসের মাধ্যমে) এবং প্লেস্টেশন প্লাস প্রিমিয়াম আকারে অনুরূপ পরিষেবা সরবরাহ করে। আপনি যদি এই প্ল্যাটফর্মগুলি সম্পর্কে আরও শুনতে চান তবে নিশ্চিত করুন যে আপনি আমাদের ডেডিকেটেড ব্যাখ্যাকারীদের দেখেছেন, তবে তারা উভয়ই গেমারদেরকে কনসোলের মাধ্যমে বা পিসিতে গেম খেলতে দেয়, ক্লাউড গেমিং এমনকি Android এবং iOS ট্যাবলেট এবং হ্যান্ডসেটগুলির জন্য সমর্থন রয়েছে৷ এই সমস্ত গেম স্ট্রিমিং পরিষেবাগুলির জন্য, গেমপ্লেকে মসৃণ এবং দ্রুত রাখতে আপনার একটি নির্ভরযোগ্য এবং মোটামুটি দ্রুত ব্রডব্যান্ড পরিষেবার প্রয়োজন হবে৷

 

সাবস্ক্রিপশন এবং ক্লাউড গেমিং বাজার নতুন শক্তিতে চলে যাচ্ছে। ফিউচারসোর্স আসন্ন পূর্বাভাসের সময়কালের জন্য তার বৃদ্ধির বক্ররেখা অব্যাহত রাখতে সফ্টওয়্যার বাজার মূল্যের প্রত্যাশা করে। গেমিং ইকোসিস্টেমের জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে এই সেক্টরটি গুরুত্বপূর্ণ এবং অব্যাহত থাকবে। ক্লাউড কম্পিউটিং, সফটওয়্যার ডেভেলপমেন্ট এবং নেটওয়ার্ক অবকাঠামোতে চাকরির সুযোগ বাড়বে বলে আশা করা হচ্ছে। শিল্প বিশ্লেষকদের মতে, ক্লাউড আর্কিটেক্ট, ক্লাউড প্ল্যাটফর্মে বিশেষজ্ঞ গেম ডেভেলপার এবং সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞদের মতো পদের চাহিদা বেশি হবে। এর একটি মূল উদাহরণ হল কোডি, যা একটি VPN এর সাহায্যে তার API-এর মধ্যে বিখ্যাত ভিডিও গেম টাইলগুলির একটি পরিসর হোস্ট করতে পারে। কোডির জন্য ডিজাইন করা একটি ভিপিএন ব্যবহার করে, রেট্রো-থিমযুক্ত গেমগুলির একটি বিশাল লাইব্রেরি অ্যাক্সেস করা সম্ভব যা ক্লাউডের মাধ্যমে খেলা যায়। “সোরা স্ট্রীমে গেমারদের কাছে আমরা যে অভিজ্ঞতা প্রদান করি তা গ্রাফিক্স বা লেটেন্সির দিক থেকে কনসোল দ্বারা অফার করা একই রকম,” গ্লোবাল কমার্শিয়াল ডেভিড পাভন হাইলাইট করেছেন

 

ফিউচারসোর্স গত 30 বছর ধরে সিই ল্যান্ডস্কেপ ট্র্যাকিং, গবেষণা এবং পরামর্শ করছে। এই প্রকাশনাটি গবেষণা প্রতিবেদনের একটি সিরিজ, যা ব্যবসায়িকদের ভিডিও গেমিং বাজারের সম্পূর্ণ বৃত্তাকার দৃশ্য প্রদান করার জন্য তৈরি করা হয়েছে। এছাড়াও, ক্লাউড গেমিংয়ের সাথে জড়িত প্রযুক্তিটি একটি বিপ্লবের প্রান্তে রয়েছে। 5G বিশ্বকে ঝড়ের মধ্যে নিয়ে যাওয়ার সাথে সাথে, প্রকৌশলী এবং বিকাশকারীরা এজ কম্পিউটিং এবং মেশিন লার্নিংয়ের একীকরণের সুবিধা নিতে সক্ষম হয়, উদাহরণস্বরূপ সম্পূর্ণরূপে ব্যক্তিগতকৃত NPC সংলাপের অভিজ্ঞতা প্রদানের জন্য। জেনারেটিভ এআই বুম নিশ্চিতভাবে অনেক শিল্পে প্রভাব ফেলবে, আমরা নিশ্চিত হতে পারি যে গেমিংয়ের জগতে এর উপস্থিতি অনুভূত হবে এবং এটি সরাসরি ক্লাউড-ভিত্তিক পরিষেবাগুলির ভবিষ্যতের দিকে নির্দেশ করে। এক্সট্রিম টেক দ্বারা প্রাপ্ত ফাঁস হওয়া নথি অনুসারে, ক্লাউড গেমিংয়ে গুগলের প্রবেশকে নির্বোধতা এবং AAA গেমগুলি আনতে বড় খরচ করতে অনিচ্ছা দ্বারা বাধাগ্রস্ত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *